আমাদের সম্পর্কে

একজন মানুষ তখনই বিজয়ী হয় যখন সে লড়াইয়ে নামে।  পৃথিবীর প্রত্যেক বিজয়ী আসলে এক একজন লড়াকু। এমন লড়াকুর দল একটি দেশকে নিয়ে যেতে পারে অনেক দূরে।  পৃথিবীর প্রতিটি আবিষ্কার প্রতিটি বিলিয়ন ডলার বিজনেস আসলে এইসব লড়াকুদের হার না মানা লড়াইয়ের ফলাফল।  বিল গেটস, স্টিভ জবস, নেলসন ম্যান্ডেলা, এডিসন – এরা সবাই আসলে এক একজন যোদ্ধা। আমরা চাই এমন শত শত, হাজার হাজার লড়াকু জন্ম নিক আমাদের দেশে।  তাহলেই একদিন আমরাও পৃথিবীর বুকে একটি উন্নত ও শক্তিশালী দেশ হিসেবে উঠে দাঁড়াতে পারব।

আমরা বিশ্বাস করি প্রতিটি তরুনের মাঝেই একটি করে এমন লড়াকু সত্ত্বা আছে।  সেই সত্ত্বাগুলোকে জাগিয়ে তোলাই আমাদের উদ্দেশ্য। আমাদের লেখাগুলোতে আমরা চেষ্টা করবো এমন কিছু রাখতে যাতে করে তরুনেরা জীবনে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা, আত্মবিশ্বাস ও দিক নির্দেশনা পায়।

আমরা চাই স্বপ্ন দেখতে ও স্বপ্ন দেখাতে।  আমরা চাই প্রতিটি তরুন যেন নিজের ভেতরে ঘুমিয়ে থাকা অপার সম্ভাবনাকে জাগিয়ে তোলার প্রেরণা খুঁজে পাক।  আমরা চাই পৃথিবীটাকে অনেক বড় করে দেখতে, চাই জীবনকে তার থেকেও বড় করে দেখতে। প্রতিটি জীবনের মাঝেই শক্তি আছে পৃথিবীকে বদলে দেয়ার।  সেই শক্তিকে জাগিয়ে তুলতে শুধু প্রয়োজন ভেতরের লড়াকু সত্ত্বাটিকে জাগিয়ে তোলা। যতকিছুই হয়ে যাক না কেন, একজন লড়াকু কখনওই হার মানে না।  সে পৃথিবীটাকে দেখে অমরত্বের মঞ্চ হিসেবে। প্রতিটি বাধা আর সমস্যার মাঝেই সে দেখতে পায় এক একটি নতুন সম্ভাবনার দরজা। আমরা শুধু চাই সেই দরজাগুলো দেখার চোখ খুলে দিতে।

পৃথিবীতে যারা সফল হয়েছেন, অমর হয়েছেন – তাদের সবাই পরবর্তী প্রজন্মের জন্য দিক নির্দেশনা দিয়ে গেছেন।  কেউ হয়তো বই লিখেছেন, কেউ হয়তো মুখে বলেছেন; আবার কেউ হয়তো নিজের কাজ আর জীবন দিয়ে দৃষ্টান্ত সৃষ্টি করে গেছেন।  আমরা দিনরাত চেষ্টা করছি সেইসব সফল আর অনুসরনীয় মানুষদের জীবন, লেখা আর কথা থেকে ছেঁকে ছেঁকে সেইসব নির্দেশনা তুলে আনতে যা আমাদের প্রজন্মকে লড়াই করে বিজয়ী হওয়ার পথ দেখাবে, মনের মাঝে যোগাবে বিশ্বজয়ের বিশ্বাস।

আপনাকেই বলছি।  আপনার মাঝে যদি বিন্দু পরিমান ইচ্ছা থাকে জীবনকে ব্যাপক একটি অর্থ দেয়ার।  আপনি যদি চান সফলদের কাতারে আপনিও একদিন দাঁড়াবেন। যদি আপনি চান আপনার নিজের ক্ষেত্রে সেরা হতে, যাকে সবাই উদাহরন হিসেবে মনে রাখবে – তাহলে আপনাকেই আমরা চাই।  আমাদের চেষ্টা থাকবে আপনার মাঝে সুপ্ত সম্ভাবনার বিজটিকে বিশাল বৃক্ষে পরিনত করার। আপনার স্বপ্ন পূরণের যাত্রায় আমরা যদি সামান্যতমও অবদান রাখতে পারি তাহলেই আমাদের উদ্দেশ্য সফল হবে।  আপনার সাফল্যেই আমাদের সার্থকতা। জীবনকে এগিয়ে নেয়ার প্রতিটি লড়াইয়ে ‘লড়াকু’ আপনার সাথে আছে।

 

– “লড়বে লড়াকু”